শুরু হতে যাচ্ছে আয়কর মেলা (মঙ্গলবার থেকে)

জাতিসংঘের প্রতিবেদনে বলা হয়েছে, করদাতাদের আরও ভালো সেবা প্রদানের লক্ষ্যে মঙ্গলবার ঢাকা অন্যান্য বিভাগীয় শহরগুলোতে সপ্তাহান্তে আয়কর মেলার আয়োজন করা হচ্ছে। বিভাগীয় শহরগুলি সাত দিনের জন্য মেলা অনুষ্ঠিত হবে, তবে মেলার আয়োজন ৫৬ টি জেলায় চার দিন, ৩২ টি উপজেলায় দুইদিন এবং ৭০ টি উপজেলায় একদিনের জন্য অনুষ্ঠিত হবে। পৃথক করদাতাদের জন্য আয়কর আয় জমা দেওয়ার জন্য ৩০ নভেম্বর শেষ দিন।

এদিকে, রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপলক্ষে পৃথক বার্তা জারি করেছেন। তার ম্যাসেজে রাষ্ট্রপতি সকল করদাতাদেরকে দেশের উন্নয়নে তাদের কর প্রদান করে অবদান রাখার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী তার বার্তাটিতে আশা প্রকাশ করেন যে করদাতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের সাথে সাথে মেলা ফলপ্রসূ হবে এবং দেশের সার্বিক উন্নয়নেও অগ্রগতি হবে।

ঢাকার মেলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। গত দুই বছর ধরে, নগরের আগারগাঁও এলাকায় এনবিআর এর নিজস্ব কার্যালয়ে মেলা অনুষ্ঠিত হয়।মেট্রো রেল চলমান নির্মাণের কারণে ট্র্যাফিক জ্যাম এড়াতে এনবিআর আগারগাঁও থেকে অফিসার্স ক্লাবে ন্যায্য স্থান স্থানান্তরিত করেছে।

মেলায় নতুন অন্তর্ভুক্তি অডিও ভিডিওর মাধ্যমের মাধ্যমে ট্যাক্স প্রদান প্রশিক্ষণ। নতুন করদাতারা -টিআইএন (ইলেকট্রনিক ট্যাক্স আইডেন্টিফিকেশন নাম্বার) সংগ্রহ করতে পারবেন, আবার অন্যান্য করদাতা পুনরায় নিবন্ধনের মাধ্যমে -টিআইএন সংগ্রহ করতে পারবেন।


-পেমেন্ট এবং মুক্তিযোদ্ধা, নারী, প্রতিবন্ধী ব্যক্তি এবং বয়স্ক করদাতাদের জন্য ন্যায্য স্থানগুলিতে পৃথক বুথ স্থাপন করা হবে। করদাতারা ট্যাক্স রিটার্ন দাখিল করতে পারবেন এবং অন্যান্য ট্যাক্স-সংক্রান্ত কাজগুলি করতে পারবেন।

Share this:

 
Copyright © Geek Bangladesh. Designed by OddThemes