ফেনী-১ আসনে খালেদা জিয়ার মনোনয়ন বাতিল

বেগম খালেদা জিয়া , ছবিঃ বাংলা ট্রিবিউন


ফেনী-১ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার ফেনীর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ওয়াহিদ-উজ জামান মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেন।

জেলা রিটার্নিং অফিসসূত্র জানায়, ফেনী-১ আসন থেকে একাদশ জাতীয় নির্বাচনে খালেদা জিয়াসহ ১৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।

এ সময় ছাগলনাইয়া উপজেলা বিএনপির সভাপতি নুর আহম্মদ মজুমদার, স্বতন্ত্র প্রার্থী আবুল বশর চৌধুরী ও মিজানুর রহমানের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।

বাকি ১০ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এর আগে ২৮ নভেম্বর এ আসনে খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র জমা দেন বিএনপির সহপ্রশিক্ষণবিষয়ক সম্পাদক ও সাবেক সংরক্ষিত আসনের এমপি রেহানা আক্তার রানু।

আজ খালেদা জিয়ার মনোনয়নপত্রের ব্যাপারে এক শুনানিতে পক্ষ-বিপক্ষের বক্তব্য শোনেন রিটার্নিং কর্মকর্তা মো. ওয়াহিদ-উজ জামান।

খালেদা জিয়ার মনোনয়নপত্রের তথ্য সঠিক হলেও পুলিশ তার বিরুদ্ধে দুটি মামলায় সাজার কথা উল্লেখ করেন তিনি।

এ সময় খালেদা জিয়ার পক্ষে ফেনী জেলা বিএনপির সভাপতি ও আইনজীবী আবু তাহের যুক্তি দেন যে আপিল বিভাগে মামলা দুটি বিচারাধীন।

পরে শুনানি শেষে বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

তবে বিএনপির আবু তাহের জানিয়েছেন, তারা মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনের (ইসি) কাছে আপিল করবেন।

যে ১০ জনের মনোনয়নপত্র চূড়ান্ত করা হয়েছে, তারা হলেন-জাসদের শিরীন আখতার, বিএনপির রফিকুল আলম মজনু, ইসলামী আন্দোলনের কাজী গোলাম কিবরিয়া, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের শাহরিয়ার ইকবাল, গণফোরামের এবিএম গোলাম মাওলা চৌধুরী, খেলাফত আন্দোলনের আনোয়ার উল্লাহ ভুঁইয়া, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) শেখ আবদুল্লাহ ও খায়রুল বাশার মজুমদার, বাংলাদেশ মুসলিম লীগের তারেকুল ইসলাম এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কাজী নুরুল আলম।

উল্লেখ্য, পুনঃতফসিল অনুযায়ী-আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর, বাছাই ২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ ডিসেম্বর।

Share this:

 
Copyright © Geek Bangladesh. Designed by OddThemes