তীব্র শীত ধেয়ে আসছে , তাপমাত্রা নেমে যাবে ৬-এ

শীতের সকাল


আসন্ন  শৈত্যপ্রবাহের সময় দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল, উত্তরপূর্ব ও নদীর কূলবর্তী একালায় ভারী কুয়াশা পড়তে পারে। এ ছাড়া দেশের অন্য স্থানে ভোরের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।


আবহাওয়া অধিদপ্তর এর তথ্য অনুযায়ী,  চলতি ডিসেম্বরের শেষের দিকে দেশজুড়ে বয়ে যাবে শৈত্যপ্রবাহ। এর প্রভাবে জাঁকিয়ে পড়বে শীত। এ সময় তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অধিদপ্তর।

চলতি মাসের আবহাওয়া অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়, শৈত্যপ্রবাহের প্রভাবে দেশের উত্তর, উত্তরপূর্ব এবং মধ্য অঞ্চলের তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে পারে। প্রতিবেদনে বলা হয়, আজ রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে। দিনে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

এদিকে ঘূর্ণিঝড় ‘পেথাই’-এর প্রভাবে গত দুই দিন ধরে বৃষ্টিপাত হচ্ছে। আগামী বুধবারের আগেই আকাশ মেঘমুক্ত হবে আর পড়তে শুরু করবে শীত।

আবহাওয়া অধিদপ্তর জানায়, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু অংশে শীতের তীব্রতা চরম আকার ধারণ করবে।



শৈত্যপ্রবাহের সময় দেশের উত্তর, উত্তরপূর্ব, উত্তর-পশ্চিমাঞ্চল ও নদীর কূলবর্তী একালায় ভারী কুয়াশার দেখা মিলবে। এ ছাড়া দেশের অন্য স্থানে ভোরের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

Share this:

 
Copyright © Geek Bangladesh. Designed by OddThemes